একজন নির্ঝর এবং একটি গলিত লাশ

ইদানিং কোন এক অদ্ভুত কারনে আমার মৃত্যু চিন্তা হচ্ছে। বিষয়টা খুব হাস্যকর! আমার বয়স মাত্র ২৮বছর ৫মাস। এই বয়সে মৃত্যুচিন্তা হওয়ার কথা না। আমার হচ্ছে। ভালোই হচ্ছে। মৃত্যুকে বোঝার মতোন সামর্থ বা সাহস আমার নেই। তবুও আমি ভাবি। বড় কষ্ট হয় আসলে! কষ্টটা আসলে অনেক অভিমানের।

আমি যদি মরে যাই তার পরিনতি নিয়ে আমার অভিমান! আমি একা থাকি (অসংখ্যবার এই তথ্য দিয়েছি)। আমি মরে গেলে আসলে কেউ টের পাবে না। অথারিতি আমার অনলাইন স্টাটাস আইডেল হয়ে থাকবে (যদি আমার বাসার ফাইবার অপটিক ক্যাবল কেউ কেটে না ফেলে বা আমার রাউটার হ্যাং না করে)। আমার মোবাইলে ফোন করলে ধরব না। এটাও স্বাভাবিক। আমি প্রায় কোন ফোনই ধরি না। তাই আমার মৃত্যুর উপলব্ধি হবে দুর্গন্ধ দিয়ে। ৮/১০ দিন পরে যখন আমার শরীরটা পচে যাবে তখন সবাই টের পাবে। খুব বাজে ব্যাপার হবে। আমি হয়ে যাব একটা গলিত পচা লাশ। অভিমান এইখানেই।

ইদানিং আমি আমার গলিত চেহারাটা দেখতে পাচ্ছি। বড় কুৎসিত দৃশ্য। বড় কুৎসিৎ।

আজকে ঈদ। ঈদের দিনে এই ধরনের একটা লেখার জন্য দুঃখিত।

Comments

  1. Mrittu Chinta Bhalo, Etao True no one will ever know until someone gets the bad smell of your roasted body, after you die. You youself have put in a cage, also you have disconnected yourself from the world we know. Also, you have left your only beloved **fe. So, whom you expect to stay with you?

  2. Sajjad,
    “So, whom you expect to stay with you?” – My friends, family, well wisher and of course my next wife. Is this a legit answer? If not please tell me, I’ll redesign it. I can redesign anything, you know this thing better than me.

    Nirjhar

  3. Thats not a very good thinking at all!! its very much true that when we are born, its definite that one day we will die. its a natural phenomena. Death is never pleasent (i cant dream of a pleasent death) but its not also necessary to visualize it a such a crude manner…any ways.. God bless u…