আসুন পজিটিভ কথা বলি

happy-customersআমি ইদানিং একটা বিষয় নতুন করে আবিষ্কার করলাম। আমরা যখন আড্ডা দেই, তার প্রধান বিষয় থাকে সচালোচনা করা। এবং বলাই বাহুল্য যে তা অন্যের বা কোন বিষয়ভিত্তিক দোষের সমালোচনা।

খুবই ভালো বিষয় সন্দেহ নেই অন্তত আড্ডা দেয়ার জন্য। কিন্তু অবাক লাগে যাদের বা যে বিষয়ের দোষ নিয়ে কথা বলা হয়, তার কি কোন ভালো দিক নেই? অথচ যেকোন ভালো খবর বা মুভমেন্ট অনেক বেশী মানসিক সাপোর্ট দেয় আমাকে। আমার ধারনা সবাইকে দেয়। তাহলে করি না কেন?

আজকে একটা সংবাদ পড়লাম বিডি নিউজে “বাংলাদেশের জন্য কিছু করতে চাই: নোরা“। এটা জুনিয়র মিস এমেরিকা নোরা’র দেশে নেমে প্রথম কথা মিডিয়ার সাথে। খুবই ভালো লাগল আমার। অনেক পজিটিভ কথা। একজন বাংলাদেশী হিসেবে আমার অনেক ভালো লাগল কারনঃ

১. তার এই সাফল্যে বাংলাদেশের নামটা আর একবার সবার কানে গেল (বিশ্বের)।

২. মিডিয়ার মাতামাতি যেহেতু আমেরিকায় একটু বেশী, তাই আশা করছি নোরা যতদিন থাকবেন বার বার মানুষ বাংলাদেশকে মনে করবেন (মিডিয়ার)।

হঠাৎ মাথায় একটা আইডিয়া এলো: এমন কোন একটা নিউজ পেপার শুরু করা যায় না, যার প্রথম পাতায় থাকবে শুধু পজিটিভ সংবাদ। আর অন্যান্য সংবাদ থাকবে ভিতরের পাতায়। আমার মনে হয় পজিটিভ চিন্তার অনুশীলনের সময় এসেছে। আমরা যে অনেক ভালো কাজ করি, এটা আমরা ভুলে যাই সব সময়।