অন্যতম বড় একটি ঝড় আসছে

by nirjhar

অন্যতম বড় একটি ঝড় আসছে। আমি একটু পর পর ম্যাপ দেখছি। প্রযুক্তির গতিতে এখন লাইভ দেখা যাচ্ছে সাইক্লোন। ভয়ঙ্কর সুন্দর একেই বলে হয়তো! এখন দেখছি এই ঝড় কুড়িগ্রামের দিকে একটা পথ তৈরি করেছে। যদিও কুড়িগ্রাম পর্যন্ত যেতযেতে এর গতি অনেক কমে যাবে কিন্তু কুড়িগ্রামের দূর্বল মানুষগুলোর জন্য সেটাই অনেক বড় ব্যাপার। তার উপর চিন্তু হচ্ছে মা এখন বাড়িতে। মায়ের চিন্তায় প্রতি ১০ মিনিট পরপর ওয়েদার রিপোর্ট দেখা এখন মূদ্রাদোষের পর্যায়ে চলে গেছে।
বাসা থেকে ইয়েলো ক্যাফেতে মাত্র এলাম। আসার পথে দেখলাম বন্ধুরা চার নাম্বার মাঠে ফুটবল খেলছে। ফুটবল দেখেই মনে পড়ল গতকাল মেসির ফ্রি কিক দেখতে পারি নাই। একটা অদ্ভুত সুন্দর বাতাস চারপাশে। ঝড়ের আগের রোমান্টিক বাতাস এখন ধানমন্ডিতে। মন ভালো হওয়া উচিৎ কিন্তু হচ্ছে না। যদিও কালকে ছুটির দিন, কিন্তু একটা চাপা উত্তেজনা নিয়ে থাকতে হবে। প্রায় ১৫ দিন থেকে বাসায় বুয়া নেই। বাসার অবস্থা জঘন্য। বুয়া জন্ডিসে আক্রান্ত। আমি এমনিতেই এলোমেলো এখন অবস্থা পুরা এলোএলোমেলোমেলো, মানে ডাবল এলোমেলো। কিন্তু তাতে কী?
এই জগতের কোন কিছুই আর ঠিক স্পর্শ করে না। ভালো আছি আসলেই। দূষিত বাতাস, গড়ম আর ধুলোবালির শহরেও ভালো আছি। গন্তব্য এখন নিশ্চিত জানি, যাত্রা শুরু করেছি।

**//** ইয়েলো ক্যাফে, ধানমন্ডি, ঢাকা।

You may also like

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

-
00:00
00:00
Update Required Flash plugin
-
00:00
00:00